ঢাকা, বুধবার   ২০ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ৭ ১৪২৫,   ১৪ জমাদিউস সানি ১৪৪০

ব্রাজিলের বিপক্ষে ফিরছেন রোমেরো

স্পোর্টস ডেস্ক :: sports-desk

 প্রকাশিত: ০৯:৪৯ ১০ অক্টোবর ২০১৮   আপডেট: ০৯:৪৯ ১০ অক্টোবর ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা যথেষ্টই ভুগেছে। যার মধ্যে সবচেয়ে বেশি সমালোচিত ছিল উইলি ক্যাবায়েরোর হাস্যকর ভুল। বিশ্বকাপ শুরু হওয়ার আগে আর্জেন্টিনার নিয়মিত গোলরক্ষক সার্জিও রোমেরার ইনজুরিতে পড়ায় বড়সড় ধাক্কা খায় আলবেসেলেস্তেরা। তবে বিশ্বকাপ শেষেই দলে ফিরছেন রোমেরো।

ব্রাজিল বিশ্বকাপে আর্জেন্টিনার ফাইনালে ওঠার পিছনে গোলরক্ষক রোমেরোর ভূমিকা ছিল দুর্দান্ত। কিন্তু রাশিয়াতে সেই রোমেরোর অভাব হাড়ে হাড়ে টের পেয়েছে মেসির দল। ইনজুরিতে বাদ পড়লেও আর্জেন্টাইন সংবাদ মাধ্যমের দাবি, একক ক্ষমতা বলে বিশ্বকাপের আগে রোমেরোকে বাদ দিয়েছিলেন তৎকালীন কোচ হোর্হে সাম্পাওলি। বিশ্বকাপ শুরুর আগে আগেই নাকি রোমেরোর সুস্থ হয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু রোমেরোর জন্য অপেক্ষা করেননি তিনি।

এরপর আর্জেন্টিনা অন্তবর্তীকালীন কোচ স্কালোনির অধীনে যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচ খেলেছে। সেখানেও দেখা যায়নি সার্জিও রোমেরোকে। তবে দেশটির সংবাদ মাধ্যম মুন্ডো আলবেসেলেস্তের খবর অনুযায়ী, সৌদি আরবের মাটিতে ইরান এবং ব্রাজিলের বিপক্ষে ম্যাচে শুরুর একাদশে জায়গা পেতে পারেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই গোলরক্ষককে।

আগামী ১১ অক্টোবর ইরানের বিপক্ষে সৌদি আরবে মুখোমুখি হবে আর্জেন্টিনা। এরপর ১৬ অক্টোবর খেলবে ব্রাজিলের বিপক্ষে। ওই দুই ম্যাচের জন্য আর্জেন্টিনার দলে আছেন তিনজন গোলরক্ষক। তাদের একজন রুলি আর্জেন্টিনা দলে সুযোগ পাওয়ার মতো ফর্মে নেই। এছাড়া হেরেইরা আর্জেন্টিনার হয়ে এখনো কোন ম্যাচ খেলেননি। আর তাই ইরান এবং ব্রাজিলের বিপক্ষে রোমেরোর দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা বেশি।

ডেইলি বাংলাদেশ/এমএইচ