Alexa ‘অন্ত্যেষ্টিক্রিয়া’র নায়িকা অপর্ণা

ঢাকা, শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২২ ১৪২৬,   ০৯ রবিউস সানি ১৪৪১

‘অন্ত্যেষ্টিক্রিয়া’র নায়িকা অপর্ণা

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:১০ ১৬ সেপ্টেম্বর ২০১৯  

ছবি: অপর্ণা ঘোষ

ছবি: অপর্ণা ঘোষ

ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী অপর্ণা ঘোষ অভিনীত সর্বশেষ মুক্তি প্রাপ্ত ছবি ‘ভুবন মাঝি’।সরকারি অনুদানের এই ছবিটি নির্মাণ করেণ ফাখরুল আরেফিন খান। একই নির্মাতার ‘গণ্ডি’ ছবিতে অভিনয় করছেন এ অভিনেত্রী। এরইমধ্যে সরকারি অনুদানের ‘অন্ত্যেষ্টিক্রিয়া’ নামের আরো একটি ছবিতে যুক্ত হয়েছেন অপর্ণা। ছবিটি নির্মাণ করবেন হোসনে মোবারক রুমি।

এ নির্মাতা বলেন, ‘অন্ত্যেষ্টিক্রিয়া’ ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন অপর্ণা। ছবির গুরুত্বপূর্ণ চরিত্রে আরো অভিনয় করবেন জয়ন্ত চট্টোপাধ্যায়। তার সঙ্গেও আমাদের চুক্তি সম্পন্ন হয়েছে। ছবির অন্যান্য শিল্পীদের নাম খুব শিগগিরই আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে।

জানা গেছে, ১৯৭১ সালের একটি ঘটনাকে কেন্দ্র করে গড়ে উঠেছে ‘অন্ত্যেষ্টিক্রিয়া’ ছবির গল্প। আগামী মাস থেকে এর শুটিং শুরু হবে।

২০১৮-১৯ অর্থবছরে সরকারি অনুদান পাওয়া ১৪ ছবির বিরুদ্ধে রুল জারি করেছেন উচ্চ আদালত। অনুদান নীতিমালা লঙ্ঘন করে তিনটি প্রজ্ঞাপনের মাধ্যমে মোট ১৪টি চলচ্চিত্রের অনুদানের ঘোষণা স্থগিত ও জমাকৃত সকল চলচ্চিত্র নির্মাণ প্যাকেজ প্রস্তাব পুনঃনিরীক্ষণের জন্য উচ্চ আদালতে গত ১৬ জুলাই রিট আবেদন করেন চার নির্মাতা ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, অদ্রি হৃদয়েশ, সুপিন বর্মণ এবং খন্দকার সুমন।

এই সময় ছবির কাজ শুরু করা ঝুঁকিপূর্ণ কিনা সে বিষয়ে এই নির্মাতা বলেন, হয়তো ঝুঁকিপূর্ণ। কিন্তু ছবিটা করতেই হবে। আইনের প্রতি আমার সম্মান আছে। যদি আমার ছবিটা অনুদান প্রজ্ঞাপন থেকে বাদ যায়, তাহলে নতুন প্রযোজক নিয়ে কাজটি শুরু করবো।

ডেইলি বাংলাদেশ/এনএ