অন্তঃসত্ত্বাকে ৭ কি:মি: কাঁধে বয়ে নিলেন স্বাস্থ্যকর্মীরা

ঢাকা, শুক্রবার   ০৫ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭,   ১৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

অন্তঃসত্ত্বাকে ৭ কি:মি: কাঁধে বয়ে নিলেন স্বাস্থ্যকর্মীরা

সোশ্যালমিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৩৫ ৩০ মার্চ ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনায় পুরো দেশ লকডাউন। এমন পরিস্থিতিতে প্রসব বেদনা কাতর নারীর জন্য কোনো গাড়ির ব্যবস্থা করাও সম্ভব না। তাই কাঁধে করেই অন্তঃসত্ত্বা এক নারীকে সাত কিলোমিটার দূরের স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলেন স্বাস্থ্যকর্মীরা। ঘটনাটি ঘটেছে ভারতের তেলাঙ্গানার পুসুগুডেম গ্রামে।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, শনিবার হঠাৎই ওই নারীর প্রসব বেদনা ওঠে। প্রসব বেদনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে যান স্থানীয় স্বাস্থ্য ও অঙ্গনওয়াড়ির কর্মীরা। কিন্তু তাকে সেখান থেকে প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়ার জন্য কোনো গাড়ি নেই। শেষ পর্যন্ত স্বাস্থ্য ও অঙ্গনওয়াড়ি কর্মীরা ঠিক করেন একটি বড় বাঁশে দোলা বেঁধে স্ট্রেচার বানিয়ে তাকে বসিয়ে স্বাস্থ্যকেন্দ্রে নেয়া হবে। প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রেও গ্রাম থেকে সাত কিলোমিটার দূরে ভদ্রদ্রি কোথাগুডেমের মুলাকালাপল্লিতে। 

রোববার সংবাদ সংস্থা এএনআই টুইটারে দু’টি ছবি পোস্ট করে জানিয়েছে। একটি ছবিতে দেখা গেছে যে ওই নারীকে স্বাস্থ্যকেন্দ্রে নেয়া হচ্ছে। আর অন্য ছবিটিতে দেখা যাচ্ছে, ওই মহিলা এক শিশুকে নিয়ে শুয়ে রয়েছেন। মহিলার পুত্র সন্তান হয়েছে বলে জানিয়েছে এএনআই। ছবি দুটি পোস্ট হওয়ার পরই তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। সেই সঙ্গে নেটিজেনরা ওই স্বাস্থ্য ও অঙ্গনওয়াড়ি কর্মীদের প্রশংসা করেছেন।

ডেইলি বাংলাদেশ/জেএস