অনুরোধ রাখেনি, দুই পাকিস্তানির শিরশ্ছেদ করল সৌদি
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=137357 LIMIT 1

ঢাকা, বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৯ ১৪২৭,   ০৬ সফর ১৪৪২

অনুরোধ রাখেনি, দুই পাকিস্তানির শিরশ্ছেদ করল সৌদি

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:০৬ ১০ অক্টোবর ২০১৯  

সংগৃহীত

সংগৃহীত

চলতি বছরের এপ্রিলে পাকিস্তানি দম্পতির মৃত্যুদণ্ড কার্যকরের পর বুধবার দেশটির আরো দুই নাগরিকের মৃত্যুদণ্ড কার্যকর করেছে সৌদি আরব।

শিরশ্ছেদ কার্যকর না করতে সৌদি সরকারের কাছে অনুরোধ জানিয়েছিল পাকিস্তান। কিন্তু শেষ রক্ষা হয়নি। সৌদি বিধান অনুযায়ী শিরশ্ছেদের মাধ্যমে এ দুই পাকিস্তানির মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। 

ইরানভিত্তিক গণমাধ্যম ইরনা জানিয়েছে, পাকিস্তানের অনুরোধ উপেক্ষা করে ওই দুই পাকিস্তানি নাগরিকের শিরশ্ছেদ করেছে সৌদি। যদিও ওই দুই পাকিস্তানির কী অপরাধ ছিল সে বিষয়ে স্পষ্ট কোনো ধারণা পাওয়া যায়নি।

পাকিস্তানি দম্পতির শিরশ্ছেদ বিষয়ে সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়েছিল, মৃত্যুদণ্ডপ্রাপ্ত এ দুই পাকিস্তানি স্বামী-স্ত্রী সৌদিতে হেরোইন চোরাচালান করছিলেন বলে প্রমাণ পাওয়া গেছে।

জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলের হিসাবে, সৌদি আরব চলতি বছরে এখন পর্যন্ত ১৩৪ জনের শিরশ্ছেদ করেছে। এর মধ্যে ২১ পাকিস্তানি, ১৫ ইয়েমেনি, ৫ সিরিয়ান, ৪ মিসর, ২ জর্ডান, দুজন নাইজেরিয়ান এবং একজন সোমালিয়ান। বাকিদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

ডেইলি বাংলাদেশ/এমকে