Alexa অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে: কাদের 

ঢাকা, বুধবার   ২০ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৫ ১৪২৬,   ২২ রবিউল আউয়াল ১৪৪১

Akash

অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে: কাদের 

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১৩ ৩১ অক্টোবর ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন সংস্থাসহ নিজেস্ব ব্যবস্থাপনায় দলে অনুপ্রবেশকারীদের তালিকা তৈরি করেছেন। এ তালিকা অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।  

বৃহস্পতিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যলায়ে সম্পাদকমণ্ডলীর সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। 

সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী তৃণমূল সংগঠনকে সম্মেলন করতে হবে। গঠনতন্ত্র বিরোধী কর্মকাণ্ড থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের ইতিহাসে এর আগে এতো বেশি প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়নি। বিতর্কিত ব্যক্তিরা যাতে দলে অনুপ্রবেশ করতে না পারে সে ব্যাপারে আমরা সতর্ক।
 
তিনি বলেন, চলমান দুর্নীতি বিরোধী অভিযানে জাতিসংঘসহ বিশ্বের অনেক দেশ প্রধানমন্ত্রীর প্রসংশা করলেও বিএনপির গাত্রদাহ শুরু হয়েছে। চলমান অভিযান বিএনপির কাছে ভালো লাগছে না। কারণ তাদের আমলে অপকর্মের বিরুদ্ধে কোনো নেতাকে শাস্তি দেয়া হয়নি। আমরা ক্ষমতাশীন দলের হওয়া সত্বেও এমপি মন্ত্রীসহ যারাই দুর্নীতির সঙ্গে জড়িত তাদের  শাস্তি দেয়া হচ্ছে।  বিএনপি ৫ বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। শেখ হাসিনা শুধু ১৬ কোটি মানুষের নেতা নয়, বাংলাদেশের প্রধানমন্ত্রী নয়। তিনি বিশ্বের অন্যতম নেতা। আজকের সম্পাদকমণ্ডলীর সভা থেকেও প্রধানমন্ত্রীর এ শুদ্ধি অভিযানকে পূর্ণ সমর্থন জানানো হয়েছে।

খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপি রাজনীতি করেছে উল্লেখ করে তিনি বলেন, বারবার শুধু খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে কথা বলছে বিএনপি। এটা ছাড়া তাদের কোনো ইস্যু নেই। তার জন্য মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে সেখানে তাদের পছন্দের ডাক্তারও আছে। কোনো সমস্যা হলে তো তারাই বলতো। 

সম্পাদকমণ্ডলীর সভায় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবউল হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, এনামুল হক শামীম, খালিদ মাহামুদ চৌধুরী, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এমআরকে