অনিয়মের কারণে ১৭ জনকে বহিষ্কার করা হবে: রাব্বানী

ঢাকা, সোমবার   ২০ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৬ ১৪২৬,   ১৪ রমজান ১৪৪০

Best Electronics

অনিয়মের কারণে ১৭ জনকে বহিষ্কার করা হবে: রাব্বানী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:০৯ ১৬ মে ২০১৯   আপডেট: ০৪:৪৭ ১৬ মে ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেছেন, সংগঠনটির নবগঠিত কমিটি থেকে জামায়াতে ইসলামীর রাজনীতি করা পরিবারের সন্তান, মাদক, বিয়ে, অসদাচরণসহ বেশকিছু অনিয়মের কারণে ১৭ জনকে বহিষ্কার করা হবে।

বুধবার রাত ১২টায় রাজধানীর ধানমণ্ডিতে দলের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ছাত্রলীগের সর্বশেষ অবস্থা নিয়ে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক জরুরি সংবাদ সম্মেলনে এসব কথা জানান।

রাব্বানী বলেন, সদ্য বিদায়ী কমিটির চাপের মুখে এই বিতর্কিতদের নিতে হয়েছিল। মূলত গত কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন নতুন কমিটির সঙ্গে সমন্বয় না করে বর্তমান কমিটির ঘোষণা করায় এ ধরনের বিভেদ সৃষ্টি হয়েছে।

রাব্বানী জানান, ছাত্রলীগকে বিতর্কিত করার জন্য সাবেকরাই দায়ী। এখন যেহেতু কমিটি সম্পন্ন হয়েছে, আমরা নতুন কমিটিতে চাপিয়ে দেয়া বিতর্কিতদের আর বরদাস্ত করব না। এখন থেকে সংগঠনের যে কোনো সদস্যের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলেই বহিষ্কার করা হবে।

তিনি বলেন, ৩০১ সদস্যের কমিটিতে সাবেক নেতারা ২৩৩ জনের তালিকা দিয়েছিল সেখান থেকে সরাসরি ৯০ জনকে কমিটিতে নিতে বাধ্য হয়েছি। তবে ছাত্রলীগের রাজনীতিতে মেয়েদের বিষয়ে সাংগঠনিক নিয়মে কিছু পরিবর্তন আনতে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার কাছে কিছু সুপারিশ পাঠানো হবে। এর মধ্যে স্বামী পরিত্যক্তাদের ছাত্রলীগে স্থান দিতে ও বিবাহিত মেয়েদের কমিটিতে রাখার সুযোগ চাওয়া হবে।

রাব্বানী আরো বলেন, একটি সিন্ডিকেট ছাত্রলীগকে কুলষিত করার অপচেষ্টা ও দুর্বৃত্তদের এজেন্ডা বাস্তবায়নের কাজে লিপ্ত ছিল বলে আমাদের মনে হয়েছে। তাই এখন আরো সতর্ক থাকবো, যেনো মুক্তিযুদ্ধের আদর্শ বিরোধী কেউ এ সংগঠনে প্রবেশ করতে না পারে।

ডেইলি বাংলাদেশ/এসআর/আরএ

Best Electronics

শিরোনাম

শিরোনামজঙ্গিবাদ থেকে মুক্ত রেখে দেশের অর্থনৈতিক উন্নয়ন চায় সরকার: প্রধানমন্ত্রী শিরোনামপরিবেশ আইন-লঙ্ঘন: উত্তরাঞ্চলের ১৯ ইটভাটার মালিকের বিরুদ্ধে মামলা করার নির্দেশ হাইকোর্টের শিরোনামকেমিক্যাল ব্যবহার বন্ধে সারা দেশের ফলের বাজারে যৌথ কমিটির তদারকির নির্দেশ হাইকোর্টের শিরোনামরূপপুর পরমাণু বিদ্যুৎকেন্দ্রের আবাসিক প্রকল্পে দুর্নীতির ঘটনা তদন্ত চেয়ে হাইকোর্টে করা রিটের শুনানি আজ শিরোনামবিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হজ ফ্লাইটের টিকিট বিক্রি শুরু শিরোনামসংরক্ষিত আসনে বিএনপির মনোনয়ন জমা দিলেন রুমিন ফারহানা শিরোনামরাঙামাটিতে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা শিরোনামচট্টগ্রামে বন্দুকযুদ্ধে ছিনতাইকারী নিহত শিরোনামরাজধানীতে বন্দুকযুদ্ধে দুই ছিনতাইকারী নিহত শিরোনামআজ ইফতার: সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে