Alexa অনিশ্চয়তার মুখে ভারত সফর-এনসিএল-বিপিএল

ঢাকা, শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২২ ১৪২৬,   ০৯ রবিউস সানি ১৪৪১

অনিশ্চয়তার মুখে ভারত সফর-এনসিএল-বিপিএল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৪৫ ২১ অক্টোবর ২০১৯   আপডেট: ১৭:৪৫ ২১ অক্টোবর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে প্রতিবাদে মুখর জাতীয় ক্রিকেটাররা। বেতন-ভাতা বৃদ্ধিসহ নানা দাবিতে একজোট হয়েছেন সাকিব-তামিম-মুশফিকসহ ক্রিকেটাররা। 

দাবি না মানলে সব ধরনের ক্রিকেটকে বয়কটের হুমকিও দিয়েছেন তারা। যদি তাই হয় তাহলে আন্দোলনের মুখে অনিশ্চয়তায় পড়বে ভারত সফর, এনসিএল ও বিপিএল।
 
আগামী ২৪ অক্টোবর থেকে শুরু হওয়ার কথা তৃতীয় রাউন্ডের ম্যাচ। দেশের চার ভেন্যুতে মাঠে নামার কথা ছিল জাতীয় ক্রিকেটারদের। কিন্তু হুট করেই সব এলেমেলো হয়ে গেল। 

এ বিষয়ে জাতীয় দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান সাফ জানিয়ে দিয়েছেন, দাবিদাওয়া না মানা পর্যন্ত ঘরোয়া থেকে শুরু করে আন্তর্জাতিক পর্যন্ত সবধরনের ক্রিকেট বয়কট করবেন খেলোয়াড়রা।

সাকিব বলেন, এই ধর্মঘটে জাতীয় দল, প্রথম শ্রেণির ক্রিকেটারসহ সবাই অন্তর্ভূক্ত এবং এটা আজকে থেকেই কার্যকর। জাতীয় লিগ থেকে শুরু করে প্রথম শ্রেণির ক্রিকেট বলেন, জাতীয় দলের প্রস্তুতি বলেন, আন্তর্জাতিক ক্রিকেট বলেন সবগুলোই এর অন্তর্ভূক্ত। আলোচনা সাপেক্ষেই অবশ্যই সবকিছুর সমাধান হবে। দাবিগুলো যখন মানা হবে তখন আমরা আমাদের স্বাভাবিক কার্যক্রমে ফিরে যাবো।

সাকিবের কথা ধরে বলতে হয় এখন প্রায় অনিশ্চয়তার মধ্যে পড়ল ২৪ অক্টোবর শুরু হতে যাওয়া এনসিএলের তৃতীয় রাউন্ড এবং ২৫ অক্টোবর থেকে হতে যাওয়া ভারত সফরের প্রস্তুতি ক্যাম্প।

সাকিব-তামিমদের দাবি-দাওয়া দ্রুততার ভিত্তিতে না মানা হলে, এনসিএলের তৃতীয় রাউন্ড এবং ভারত সফরের প্রস্তুতি ক্যাম্প কোনোটাই আলোর মুখ দেখবে না।

শুধু তাই নয়, নভেম্বরের শুরুতেই তিনটি টি-টোয়েন্টি ও দুইটি টেস্ট খেলতে ভারত সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ দলের। কিন্তু সমস্যার সমাধান না হলে সেটাও অনিশ্চয়তায় থাকবে। পরিস্থিতির উন্নতি না ঘটলে ডিসেম্বরে হতে যাওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগ- বিপিএলের সপ্তম আসরও হয়তো যথাসময়ে মাঠে গড়াবে না।

ডেইলি বাংলাদেশ/সালি