অনিশ্চিত ভবিষ্যৎ সম্পর্কে সতর্ক করলেন শিক্ষামন্ত্রী
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=112391 LIMIT 1

ঢাকা, শনিবার   ১৫ আগস্ট ২০২০,   শ্রাবণ ৩১ ১৪২৭,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

অনিশ্চিত ভবিষ্যৎ সম্পর্কে সতর্ক করলেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩৫ ১৬ জুন ২০১৯   আপডেট: ২০:৫৭ ১৬ জুন ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অনিশ্চিত ভবিষ্যৎ সম্পর্কে দেশের শিক্ষক ও শিক্ষার্থীদের সতর্ক করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, ভবিষ্যৎ সব সময়ই অনিশ্চিত। এটি এক ধরনের চ্যালেঞ্জ। দেশ ও বিদেশের শ্রম বাজারের ক্ষেত্রেও এই চ্যালেঞ্জ প্রযোজ্য। 

রোববার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্কিলস অ্যান্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্টের (এসটিইপি) চূড়ান্ত প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, দেশে বিদেশে শ্রম বাজারে ভবিষ্যতে কি ধরনের পরিবর্তন হবে তা আমাদের গবেষণা করতে হবে। সে অনুযায়ী শিক্ষা ব্যবস্থা গড়ে তুলতে হবে। এই লক্ষ্য নিয়ে মাধ্যমিক ও কারিগরি শিক্ষায় ব্যাপক পরিবর্তনের চিন্তা করছে সরকার। 

অনুষ্ঠানে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. আলমগীর বলেন, আমাদের বর্তমান যে উৎপাদন, তার মাধ্যমে উন্নত দেশ হতে পারব না। উৎপাদন শীলতা বাড়াতে হবে। আর তা করতে হলে বাজার চাহিদা অনুযায়ী আন্তরিকতার সঙ্গে দক্ষ মানব সম্পদ গড়ে তুলতে হবে।

কারিগরি ও মাদরাসার বিভাগের অতিরিক্ত সচিব এ কে এম জাকির হোসেন ভুইয়া এর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন- নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. আলমগীর, কারিগরি অধিদফতরের মহাপরিচালক রওনক মাহমুদ। স্টেপ প্রকল্পের প্রকল্প পরিচালক এ বিএম আজাদসহ আরো অনেকে। 

উল্লেখ্য, এ স্কিল কম্পিটিশনে ১৬২ টি সরকারি বেসরকারি পলিটেকনিক ইনস্টিটিউট প্রায় ২৫০০ টি প্রজেক্ট জমা দেয়। শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের কারিগরি শিক্ষা অধিদফতরের আওতায় বাস্তবায়নাধীন স্কিলস এন্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্ট ২০১৪ সাল থেকে সরকারি-বেসরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীদের মেধা ও উদ্ভাবনী শক্তি বিকাশের লক্ষ্যে স্কিলস কম্পিটিশন আয়োজন করে আসছে।

ডেইলি বাংলাদেশ/টিএসআই/আরএইচ