Alexa অনলাইনে যেভাবে দেখা যাবে কোপা আমেরিকা!

ঢাকা, রোববার   ২১ জুলাই ২০১৯,   শ্রাবণ ৭ ১৪২৬,   ১৮ জ্বিলকদ ১৪৪০

অনলাইনে যেভাবে দেখা যাবে কোপা আমেরিকা!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:০৯ ১৬ জুন ২০১৯   আপডেট: ০১:১০ ১৬ জুন ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বিশ্ব ফুটবলের সবচেয়ে পুরনো প্রতিযোগিতা হচ্ছে কোপা আমেরিকা। ব্রাজিলের সাও পাওলোতে শনিবার পর্দা উঠেছে এবারের আসরের। উদ্বোধনী দিনে মুখোমুখি হয় স্বাগতিক  ব্রাজিল ও বলিভিয়া। বরাবরের মতো এবারও ১২টি দল অংশ নিচ্ছে। ল্যাতিন আমেরিকার ১০টি দেশের সঙ্গে এবং এশিয়া থেকে কাতার ও জাপান অতিথি দল হিসেবে অংশ নিচ্ছে। তিন গ্রুপে ভাগ হয়ে অংশ নিবে দলগুলো। তবে সবার মনে একটাই প্রশ্ন কিভাবে দেখা যাবে খেলা।

 ডেইলি বাংলাদেশের পাঠকদের জন্য যেভাবে কোপা আমেরিকার ম্যাচ দেখা যাবে তা তুলে ধরা হলো:

যুক্তরাষ্ট্রে ইএসপিএন প্লাস এই খেলাটি সরাসরি সম্প্রচার করবে । তবে কোপা আমেরিকার ম্যাচগুলো অনলাইনে বিশ্বের যেকোনো জায়গা থেকে অতিসহজে দেখতে পারবেন দর্শকরা।

দর্শকদের সুবিধার্থে টেকরাডার নামের একটি সংবাদমাধ্যম জানিয়েছে, কোপা আমেরিকার ম্যাচগুলো লাইভ দেখতে চাইলে ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক বা ভিপিএন একটি ভালো সমাধান হতে পারে।

টেকরাডার জনায়, লাইভ দেখতে হলে ভিপিএনের মাধ্যমে যেকোনো একটি দেশের একটি সার্ভার নির্বাচন করতে হবে। এই পদ্ধতিতে অ্যামাজন ফায়ার টিভি স্টিক, অ্যাপল টিভি, এক্সবক্স, প্লেস্টেশন, অ্যান্ড্রয়েড ও অ্যাপল মোবাইল থেকে লাইভ দেখা যাবে।

তারা জানায়, অনলাইনে লাইভ দেখতে এক্সপ্রেস ভিপিএন এবং নর্ডভিপিএনের যেকোনো একটি আপনার ডিভাইসে ইনস্টল করতে হবে। ইনস্টল করার পর সহজে এটি ব্যবহার করা যাবে। ইনস্টল করে লোকেশন অপশনটিতে ক্লিক করতে হবে। সেখানে সঠিক জায়গা নির্বাচন করে লাইভ স্ট্রিম দেখতে পারবেন। চাইলে ভিপিএনের মাধ্যমে যুক্তরাষ্ট্রের একটি সার্ভার স্টেশনে যুক্ত হয়ে ইএসপিএন প্লাসে সরাসরি দেখতে পারবেন কোপা আমেরিকার সবগুলো ম্যাচ। সূত্র: টেকরাডার, এক্সপ্রেসভিপিএন

ডেইলি বাংলাদেশ/আর এস