অনলাইনে পরীক্ষা ও ভর্তি বন্ধে ইউজিসি’র আহ্বান

ঢাকা, মঙ্গলবার   ২৬ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭,   ০৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

অনলাইনে পরীক্ষা ও ভর্তি বন্ধে ইউজিসি’র আহ্বান

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪৮ ৬ এপ্রিল ২০২০   আপডেট: ১৬:৫১ ৬ এপ্রিল ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

করোনাভাইরাসের এই সঙ্কটময় সময়ে প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে অনলাইনে পরীক্ষা, মূল্যায়ন ও শিক্ষার্থী ভর্তি বন্ধ করতে আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

সোমবার এক বিজ্ঞপ্তিতে ইউজিসি জানায়, কিছু কিছু  প্রাইভেট বিশ্ববিদ্যালয় ইউজিসি’র পরামর্শ অমান্য করে অনলাইনে পরীক্ষা গ্ৰহণ ও মূল্যায়ন কার্যক্রম পরিচালনা করছে। এমনকি দেশের এই সঙ্কটময় মুহূর্তে কিছু প্রাইভেট বিশ্ববিদ্যালয় সামার সেমিস্টারে ভর্তি কার্যক্রম শুরুর সিদ্ধান্ত নিয়েছে। এ ধরনের কার্যক্রম কোনোভাবেই গ্ৰহণযোগ্য নয়।

কমিশন উল্লেখ করে, ইউজিসির সাম্প্রতিক অফিস আদেশে এ ধরনের কার্যকলাপের কথা কোথাও উল্লেখ করা হয়নি। গুটিকয়েক বিশ্ববিদ্যালয়ের এ ধরনের কার্যক্রম পরিচালনা অত্যন্ত দুঃখজনক। এসব বিশ্ববিদ্যালয়কে অনতিবিলম্বে এ ধরনের কার্যক্রম বন্ধ রাখার আহ্বান জানানো হচ্ছে।

এর আগে মার্চ মাসের ২৪ তারিখে ইউজিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে- বিশ্ববিদ্যালয়গুলো বন্ধ থাকার কারণে শিক্ষকদের অনলাইনে ক্লাস নেয়ার ব্যাপারে উৎসাহিত করতে বলা হয়। 

এদিকে দেশজুড়ে করোনা মোকাবিলায় সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির মেয়াদ আগামী ১৪ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি করেছে সরকার।

ডেইলি বাংলাদেশ/আরএইচ