.ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৫ ১৪২৬,   ১৩ শা'বান ১৪৪০

স্বাস্থ্যসেবা নিয়ে কাজ করবে জাপা: জিএম কাদের

 প্রকাশিত: ১৬:৫৪ ৮ নভেম্বর ২০১৮   আপডেট: ১৬:৫৪ ৮ নভেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ওয়াটার অ্যান্ড সেনিটেশন নিয়ে কাজ করবে তার দল। তিনি বলেন, বিশুদ্ধ পানি, স্বাস্থ্যসম্মত পায়খানা ব্যবহার এবং নিরাপদ খাবার গ্রহণ সুস্বাস্থ্যের জন্য গুরুত্বপূর্ণ। তাই পার্টির আগামী দিনের রাজনীতিতে সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা ইস্যুটি অত্যান্ত গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, এরশাদ নয় বছর দেশ পরিচালনায় স্বাস্থ্যসেবা সাধারণ মানুষের দোড়গোঁড়ায় পৌঁছে দিয়েছিলেন। আমরা চাই রোগমুক্ত স্বাস্থ্য সম্মত সমাজ নিশ্চিত করতে। আগামী প্রজন্মের জন্য নতুন বাংলাদেশ গড়তে। 

বৃহস্পতিবার চেয়ারম্যানের বনানী অফিসে কয়েকটি উন্নয়ন সংস্থার প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে তিনি এসব কথা বলেন। 

একাদশ জাতীয় নির্বাচন সামনে রেখে ওয়াটার অ্যান্ড স্যানিটেশন নিয়ে কাজ করছে এমন কয়েকটি সংস্থা জাপা কো-চেয়ারম্যানের সঙ্গে বৈঠক করেন। এসময় তারা জাপা নির্বাচনী ইশতেহারে বিষয়টি অন্তর্ভূক্ত করতে ৪ দফা প্রস্তাবনা দেন। জিএম কাদের গুরুত্বের সঙ্গে তাদের প্রস্তাবনা গ্রহণ করেন।

এসময় উপস্থিত ছিলেন- ওয়াটার সাপ্লাই অ্যান্ড স্যানিটেশন কোলাবরেটিভ কাউন্সিলের ন্যাশনাল কো-অর্ডিনেটর শাহ মো. আনোয়ার কামাল, ব্র্যাক এর ওয়াস প্রকল্পের কর্মসূচি প্রধান মোক্তাদির কবির, ভিইআরসি এর পরিচালক মো. মাসুদ হাসান, ডিএসকে এর উর্দ্ধতন কর্মকর্তা সানজিদা জাহান, ওয়াটার ডট ওয়ারজি’র রিয়াজ উদ্দিন, ওয়াটার এইড এর মন্দিরা গুপ্ত নিয়োগী, সাবেক রাষ্ট্রপতির ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী ও জাতীয় পার্টির যুগ্ম দফতর সম্পাদক এমএ রাজ্জাক খান।

ডেইলি বাংলাদেশ/এমআরকে/এলকে