অনলাইনে ঈদ শপিং করলেই ছাড়!
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=106313 LIMIT 1

ঢাকা, মঙ্গলবার   ২২ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৭ ১৪২৭,   ০৪ সফর ১৪৪২

অনলাইনে ঈদ শপিং করলেই ছাড়!

লাইফস্টাইল প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:০৮ ২১ মে ২০১৯  

অনলাইনে অনেকে ঈদ পোশাকও কিনছেন

অনলাইনে অনেকে ঈদ পোশাকও কিনছেন

অনেক প্রতিষ্ঠানই ইতোমধ্যে উৎসব বোনাস দিয়ে দিয়েছে। এরপর আর কে ঠেকায়? সবাই ছুটে চলেছেন শপিং মলগুলোর দিকে। ঈদের পোশাক, জুতা, গয়না কেনাকাটা করতে সবত্রই ভিড়। এই গরমে এমন হাসফাস অবস্থা থেকে রেহাই পেতে অনলাইন শপিং এর দিকে ঝুঁকছেন অনেকেই। তবে এর জন্য শপগুলোরও কৃতিত্ব রয়েছে, নানা ধরনের ছাড় ও অফারে পণ্য বিক্রি করছে তারা।

দেশের সবচেয়ে বড় অনলাইন শপ ‘দারাজ বাংলাদেশ’ ঈদ উপলক্ষে ‘ঈদ শপিং ফেস্ট’র আয়োজন করেছে। ১৬ মে থেকে ৬ জুন পর্যন্ত চলাকালীন এ ফেস্টে ৭০ শতাংশ পর্যন্ত ছাড়ের পাশাপাশি থাকছে বিভিন্ন আকর্ষণীয় অফার। ঈদ শপিং ফেস্টের বিশেষ আকর্ষণ হিসেবে মূল্যছাড়সহ থাকছে দৈনিক ফ্ল্যাশ সেল, ফ্যাশন ডে ও ফ্রি ডেলিভারি ফ্রাইডে। এছাড়া আই লাভ ভাউচার, শেক শেক ভাউচার, সুপার ব্যাংক ডে, ডিলস অফ দ্যা ডেসহ আরো অনেক আকর্ষণীয় ঈদ অফার থাকছে।

ক্যাম্পেইনে নিত্য প্রয়োজনীয় হোম অ্যাপ্লায়েন্স পণ্যে রয়েছে আকর্ষণীয় মূল্যছাড়। এগুলোর মধ্যে রয়েছে- এসি, ফ্রিজ, এয়ার কুলার ও মাইক্রোওয়েভ। আর ইলেক্ট্রনিক্স পণ্যের মধ্যে রয়েছে- মোবাইল ফোন, টিভি ও ডিএসএলআর ক্যামেরা। এছাড়াও ফেস্ট চলাকালীন প্রতি শুক্রবারে কেনাকাটায় থাকছে ফ্রি ডেলিভারির সুবিধা। ক্রেতাদের জন্যে দারাজ অ্যাপে থাকছে টুটি ফ্রুটি, ফ্রুট ক্রাশ, ফিশিং ড্যাজ ও ক্রেজি জাম্প এর মত মজাদার মোবাইল গেমস, যার মাধ্যমে সর্বোচ্চ স্কোর করে গ্রাহকরা জিতে নিতে পারেন আকর্ষণীয় পুরস্কার।

ই-কমার্স প্লাটফর্ম প্রিয়শপ ডটকম আয়োজন করেছে মাসব্যাপী ঈদ শপিং ফেস্টিভ্যাল। এ উপলক্ষে বিভিন্ন পণ্যে ছাড় ও উপহারের পাশাপাশি ৫০০ টাকার অধিক পণ্য কিনলে সারা দেশে বিনা মূল্যে ডেলিভারি সুবিধা দেওয়ার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। তাদের এক বিজ্ঞপ্তিতে বলা হয় প্রিয়শপ থেকে কেনাকাটায় বিকাশে পেমেন্টে মিলবে ২০ শতাংশ ক্যাশব্যাক সুবিধা। ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল), ব্র্যাক ব্যাংক লিমিটেড, সাউথইস্ট ব্যাংক লিমিটেড, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, লঙ্কা বাংলা ফাইন্যান্স লিমিটেড, এনআরবি ব্যাংক লিমিটেডে এবং ইউপে গ্রাহকেরা পাবেন ১০ শতাংশ ডিসকাউন্ট।

অনলাইন প্ল্যাটফর্ম ই-ভ্যালি সম্প্রতি ঢাকা ব্যাংকের সঙ্গে চুক্তি করেছে। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী মোহাম্মদ রাসেল বলেন, আমাদের সাইটে সব নামকরা ব্র্যান্ডের প্রতিষ্ঠানের পণ্য পাওয়া যায়। ঈদ উপলক্ষে ২০ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হয়েছে। ঈদ উপলক্ষে অন্য যেকোনো সময়ের চেয়ে বেশি সাড়া মিলছে। আমরাও ২৪ ঘণ্টা সেবা দেওয়ার চেষ্টা করছি।

অনলাইন প্ল্যাটফর্ম বাগডুমে বিকাশের মাধ্যমে কেনাকাটায় রয়েছে ২০ শতাংশ ও ইস্টার্ন ব্যাংকের কার্ডে ১০ শতাংশ ছাড়। আর আজকের ডিলে পোশাক কেনাকাটায় মিলছে ৩০০ টাকা পর্যন্ত ছাড়। এতে মিলছে রংবেরঙের গয়না, ছেলেদের পাঞ্জাবি, ফতুয়া, শিশুদের নানা ডিজাইনের দেশি পোশাক। আর গ্রোসারি অনলাইন ই-কমার্স সাইট ‘চালডাল’-এও দেয়া হচ্ছে নানা ছাড়।

ডেইলি বাংলাদেশ/এনকে