অধিক ঝুঁকিতে থাকা প্রতিবন্ধীদের পাশে যুবলীগ নেতা আকরাম
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=194465 LIMIT 1

ঢাকা, বুধবার   ১২ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৮ ১৪২৭,   ২১ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

অধিক ঝুঁকিতে থাকা প্রতিবন্ধীদের পাশে যুবলীগ নেতা আকরাম

গাজীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩৯ ১৬ জুলাই ২০২০   আপডেট: ২০:৪৩ ১৬ জুলাই ২০২০

প্রতিবন্ধীদের মাঝে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও হুইলচেয়ার দিয়েছেন কেন্দ্রীয় যুবলীগ নেতা আকরাম হোসেন

প্রতিবন্ধীদের মাঝে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও হুইলচেয়ার দিয়েছেন কেন্দ্রীয় যুবলীগ নেতা আকরাম হোসেন

করোনা দুঃসময়ে অধিক ঝুঁকিতে থাকা প্রতিবন্ধীদের মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও হুইলচেয়ার দিয়েছেন কেন্দ্রীয় যুবলীগ নেতা আকরাম হোসেন। বৃহস্পতিবার বিকেলে গাজীপুর সদর উপজেলার নয়াপাড়া এলাকায় ত্রিশ জন প্রতিবন্ধী ব্যক্তির মাঝে এসব বিতরণ করেন তিনি। 

নতুনকুঁড়ি স্কুল মাঠে সামাজিক দূরত্ব মেনে ওই এলাকার প্রতিবন্ধী ও তাদের অভিভাবকরা এসব গ্রহণ করেন। 

জমিলা বেগম। কয়েকদিন আগেও স্থানীয় একটি পোশাক কারখানায় চাকরি করতেন। করোনা মহামারিতে চাকরি হারিয়ে অনেকটা অসহায় হয়ে পড়েছেন। তার প্রতিবন্ধী কিশোরী মেয়েকে নিয়ে বেশ অসুবিধার মধ্যে যাচ্ছিল। একটি হুইল চেয়ারের জন্য একমাত্র সন্তানকে বাইরে আনা নেয়া করতে কষ্ট হচ্ছিল। 

জমিলা নতুনকুঁড়ি স্কুলের প্রতিষ্ঠাতা শাহিনের কাছে আসেন সহযোগিতার হাত পেতে। পরে তিনি আকরাম হোসেন নামে যুবলীগ নেতাকে বিষয়টি জানান। কষ্টের কথা শুনে আকরাম হোসেন শাহীনকে এমন আরো কেউ আছে কিনা খোঁজ নিতে বলেন।

পরে নয়াপাড়াসহ আশপাশের অসহায় প্রতিবন্ধীদের তালিকা করে হুইল চেয়ার ও করোনা সুরক্ষা সামগ্রী দেয়ার উদ্যোগ নেন তিনি। ভাওয়াল মির্জাপুর থেকে আসেন রিতা রানী দাস, শাশুড়ির সহযোগিতায় হুইলচেয়ার নিতে এসেছেন।

তিনি বলেন, হুইল চেয়ার পেয়েছি সঙ্গে মাস্ক ও ওষুধও। গরিবের পাশে দাঁড়ানো মানুষ খুব কম। আমাদের কথা চিন্তা করার জন্য ধন্যবাদ। 

আকরাম হোসেন বলেন, পুরো বিশ্বেই করোনার সংকট চলছে। অধিক ঝুঁকিতে রয়েছে আমাদের প্রতিবন্ধী মানুষজন। আমার খুব একটা সামর্থ্য নেই, যতটুকুই রয়েছে চেষ্টা করেছি। কোরবানির টাকায় তাদের সহযোগিতার কথা উল্লেখ করেন তিনি।

ডেইলি বাংলাদেশ/এমকে