Alexa অতিরিক্ত ভাড়া এড়াতে বিমান যাত্রীর অদ্ভুত কাণ্ড 

ঢাকা, সোমবার   ২২ জুলাই ২০১৯,   শ্রাবণ ৭ ১৪২৬,   ১৮ জ্বিলকদ ১৪৪০

অতিরিক্ত ভাড়া এড়াতে বিমান যাত্রীর অদ্ভুত কাণ্ড 

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৪৮ ১২ জুলাই ২০১৯   আপডেট: ১২:৫০ ১২ জুলাই ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অতিরিক্ত ওজনের ব্যাগ নিয়ে বিমানে ভ্রমণ করলে দিতে হয় বাড়তি অর্থ। বিমানবন্দর কর্তৃপক্ষের এমন নিয়ম মানার পরিবর্তে অদ্ভুত এক কাণ্ড করলেন এক যাত্রী। বাড়তি ভাড়া এড়াতে নিজের গায়েই পরে নিলেন অতিরিক্ত ১৫টি জামা। 

জন ইরভিন নামের ৪৬ বছর বয়সী স্কটল্যান্ডের এক যাত্রীর বিমানে চড়ে এডিনবার্গ যাওয়ার কথা ছিল। এ কারণে গ্লাসগো বিমানবন্দরে এসেছিলেন তিনি।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, ইরভিনের ৮ কিলো ওজনের ব্যাগ নেয়ার অনুমতি রয়েছে। কিন্তু তার ব্যাগ নির্ধারিত ওজনের চেয়ে ভারী। এ কারণে তাকে দিতে হবে বাড়তি ৯৬ পাউন্ড। এমন কথা শুনে টাকা দেয়ার পরিবর্তে নিজের স্যুটকেস খুলে ইরভিন জামা বের করে স্তুপ করতে থাকেন।

ইরভিনের সঙ্গে থাকা তার ছেলে জোস বাবার এমন কাণ্ডে প্রথমে বিস্মিত হন। পরে দেখেন, ইরভিন একে একে ১৫টি জামা বের করে গায়ে পরতে শুরু করেছেন।  

ইরভিনের কাণ্ড দেখে অন্যান্য যাত্রী এবং বিমানবন্দরের কর্মীরাও অবাক হয়ে যান। ইরভিনের সেই জামা পরার দৃশ্য ভিডিওতে ধারণ করে টুইটারে পোস্ট করেন তার ছেলে জোস। মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়। জরিমানার পরিবর্তে ব্যাগের ওজন কমানোর জন্য ইরভিনের এমন উদ্যোগ দেখে মজা পেয়েছেন নেটিজেনরা।

তবে এবারই প্রথম নয়, গতবছর ইংল্যাণ্ডের রিকজাভিক থেকে লণ্ডনে যাওয়ার পথে অতিরিক্ত ১২৫ ডলার এড়াতে ১০ টা শার্ট এবং ৮ টা প্যান্ট পরেছিলেন এক ব্যক্তি। 

ডেইলি বাংলাদেশ/এমকে