অজিদের শিবিরে প্রথম আঘাত মুস্তাফিজের

ঢাকা, রোববার   ২৬ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৬,   ২০ রমজান ১৪৪০

Best Electronics

অজিদের শিবিরে প্রথম আঘাত মুস্তাফিজের

 প্রকাশিত: ১২:০২ ৫ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ১৪:৩৫ ৫ সেপ্টেম্বর ২০১৭

ফাইল ছবি

ফাইল ছবি

সাধারণ দৃষ্টিতে টেস্ট ক্রিকটে তিন শতাধিক রান কিছুই না। কিন্তু জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট বিচার করলে বলা যেতে পারে, বেশ কঠিন চ্যালেঞ্জের মুখেই পড়ল সফরকারী অস্ট্রেলিয়া। সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্টে ৩০৫ রানে শেষ হলো বাংলাদেশের প্রথম ইনিংস। সাব্বির ৬৮, মুশফিক ৬৬ এবং নাসির হোসেনের ৪৫ রানের ইনিংসে তিনশ পার করল টাইগাররা। ৭ উইকেট নিলেন অজি স্পিনার নাথান লায়ন।

কিন্তু দ্বিতীয় দিনে বাংলাদেশের দেয়া জবাবে ব্যাটিংয়ে নেমেই ১.৩ ওভারে মুশফিকের দুর্দান্ত ক্যাচে রেনশওকে (৪) ফেরান কাটার মাস্টার মুস্তাফিজ। এই খবর লেখা পর্যন্ত অজিদের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ১১ রান।

এদিকে ৬ উইকেটে ২৫৩ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল বাংলাদেশ। দুই অপরাজিত ব্যাটসম্যান অধিনায়ক মুশফিকুর রহিম এবং নাসির হোসেন সতর্ক ব্যাটিং করছিলেন। সেঞ্চুরির স্বপ্ন দেখানো মুশফিককে ৬৬ রানে থামিয়ে দিনের প্রথম আঘাত হানেন লায়ন। প্রথম দিন সাব্বিরের সঙ্গে ১০৫ রানের জুটি গড়ার পর নাসিরের সঙ্গে ৪৩ রানের জুটি গড়েছিলেন মুশি।

মুশফিক আউট হওয়ার পর দ্রুত রান তোলায় মনযোগ দেন নাসির। একটা সময় মনে হচ্ছিল হাফ সেঞ্চুরি হয়ে যাচ্ছে তার।

কিন্তু অ্যাস্টন অ্যাগার তাকে ম্যাথু ওয়েডের গ্লাভসবন্দী করেন। অল-রাউন্ডার মেহেদী মিরাজকে (১১) অনেক দূর থেকে সরাসরি থ্রোতে রানআউট করেন অজি সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নার। তাইজুলকে (৯) নিজের ৭ম শিকারে পরিণত করেন লায়ন। ০ রানে অপরাজিত থাকেন মুস্তাফিজুর রহমান।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ

Best Electronics