Alexa অচিরেই দেশে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা: রিজভী

ঢাকা, শনিবার   ২০ জুলাই ২০১৯,   শ্রাবণ ৫ ১৪২৬,   ১৬ জ্বিলকদ ১৪৪০

অচিরেই দেশে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা: রিজভী

 প্রকাশিত: ১৩:০৯ ২৩ মার্চ ২০১৮   আপডেট: ১৪:৪৯ ২৩ মার্চ ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ক্ষমতাকে টিকিয়ে রাখতে সরকার নানা ষড়যন্ত্র করছে, কিন্তু কোনো ষড়যন্ত্রই কাজে আসবে না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

রিজভী বলেন, গণতান্ত্রিক আন্দোলনের আপসহীন নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে এবং দেশে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার আন্দোলন তীব্র থেকে তীব্রতর করা হবে। সব ষড়যন্ত্র নস্যাৎ করে দেশনেত্রীকে কারামুক্ত করা হবে। রিজভী বলেন, অচিরেই দেশে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করা হবে।

বিএনপির এই নেতা বলেন, খালেদা জিয়ার মামলায় সরকার একের পর এক হস্তক্ষেপ করে যে খেলায় মেতেছে, তা দেখে গোটা জাতি শুধু বিস্মিত নয়, ধিক্কারও জানাচ্ছি।

ইউরোপীয় ইউনিয়ন পার্লামেন্টের রক্ষণশীল সদস্য এনথিয়া ম্যাকলনটায়ার খালেদা জিয়ার গ্রেফতার নিয়ে বিবৃতির কিছু অংশ তুলে ধরে রিজভী বলেন, আমাদের বিচার বিভাগ সরকারি প্রভাবমুক্ত নয়। বরং বিচার বিভাগ সরকারের ইচ্ছা-পূরণেরই হাতিয়ার হিসেবে কাজ করছে। প্রহসনের বিচারের মাত্রা দিনকে দিন বাড়ছে।

সরকার মিথ্যা ষড়যন্ত্রের মাধ্যমে সাজা দিয়ে খালেদা জিয়াকে বন্দী করার পর এখন তার জামিন বিলম্ব করতে ওকালত নামায় স্বাক্ষর নিতে পর্যন্ত বাধা দিচ্ছে।

সরকারের দিকে অভিযোগ ছুঁড়ে দিয়ে রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসনকে জেলে বন্দী করার পর তাকে আরো চারটি সাজানো মিথ্যা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। অনেকবার চেষ্টা করেও আইনজীবরা ওকালতনামায় খালেদা জিয়ার স্বাক্ষর নিতে পারেননি কারাকর্তৃপক্ষের অসহযোগিতায়। গত কয়েক দিন বেশ কয়েকটি মামলার ওকালতনামায় খালেদা জিয়ার সই নিতে গিয়ে কারা কর্তৃপক্ষের অনুমতি না পেয়ে আইনজীবীরা ফিরে এসেছেন। এ জন্য এসব মামলায় আইনি পদক্ষেপ নেয়া যাচ্ছে না।

এই বিএনপি নেতা বলেন, সরকার খালেদা জিয়াকে বন্দী করে রেখে যে ভয়ানক ফন্দি আঁটছে সেটা এখন স্পষ্ট।

ডেইলি বাংলাদেশ/এএএম/এমআরকে/এলকে