Alexa অঘোষিত ফাইনালে মুখোমুখি ভারত-ওয়েস্ট ইন্ডিজ

ঢাকা, বৃহস্পতিবার   ৩০ জানুয়ারি ২০২০,   মাঘ ১৬ ১৪২৬,   ০৪ জমাদিউস সানি ১৪৪১

Akash

অঘোষিত ফাইনালে মুখোমুখি ভারত-ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫১ ১০ ডিসেম্বর ২০১৯   আপডেট: ১৭:৪১ ১০ ডিসেম্বর ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের অঘোষিত ফাইনালে বুধবার মুখোমুখি হচ্ছে স্বাগতিক ভারত ও সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ম্যাচে ভারত, দ্বিতীয়টিতে জয় পায় ওয়েস্ট ইন্ডিজ। দু’দলই রান চেজ করে ম্যাচ যথাক্রমে ৬ ও ৮ উইকেটে জয় পেলে তিন ম্যাচের সিরিজে ১-১ সমতা বিরাজ করছে। ফলে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি রূপ নিয়েছে অঘোষিত ফাইনালে।

মুম্বাইয়ে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে।

হায়দারাবাদে সিরিজের প্রথম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের বিপক্ষে নিজেদের বিধ্বংসী রূপ দেখায় টি-টোয়েন্টি বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। ওপেনার এভিন লুইসের ১৭ বলে ৪০, ব্রেন্ডন কিং-এর ২৩ বলে ৩১, শিমরোন হেটমায়ারের ৪১ বলে ৫৬, অধিনায়ক কাইরন পোলার্ডের ১৯ বলে ৩৭, জেসন হোল্ডারের ৯ বলে অপরাজিত ২৪ রানের উপর ভর করে ২০ ওভারে ৫ উইকেটে ২০৭ রানের বিশাল সংগ্রহ পায় ওয়েস্ট ইন্ডিজ।

ওয়েস্ট ইন্ডিজের ছুঁড়ে দেয়া ২০৮ রানের টার্গেট স্পর্শ করা শুরুতে ভারতের জন্য কঠিন মনে হলেও ওপেনার লোকেশ রাহুল ও অধিনায়ক বিরাট কোহলির ব্যাটিং দৃঢ়তায় কঠিন পথ পাড়ি দেয় ভারত। শুরুতে ওপেনার রোহিত শর্মার বিদায়ের পর দ্বিতীয় উইকেটে একশ রানের জুটি গড়েন রাহুল ও কোহলি।

রাহুল ৫টি চার ও ৪টি ছক্কায় ৪০ বলে ৬২ রানে ফিরলেও, দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন কোহলি। ৬টি করে চার-ছক্কায় ৫০ বলে ৯৪ রান করেন তিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে এটিই কোহলির সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস। আর নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে রান তাড়া করে ম্যাচ জয়ের নতুন রেকর্ডও গড়ে ভারত।

সিরিজে এগিয়ে থেকে দ্বিতীয় ম্যাচ খেলতে নামে ভারত। তবে দ্বিতীয় ম্যাচেই দারুণভাবে ঘুড়ে দাঁড়ায় কাইরন পোলার্ডের ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৭০ রান করে ভারত। শেষ ৪ ওভারে মাত্র ২৬ রান পায় তারা। জবাবে লেন্ডল সিমন্সের ৪৫ বলে অপরাজিত ৬৭ রানের সঙ্গে দলের অন্য তিন ব্যাটসম্যানের ছোট ছোট ইনিংসে সিরিজে সমতা আনতে পারে ক্যারিবীয়রা।

তাই ১-১ সমতা নিয়ে সিরিজ নির্ধারনী ম্যাচে কাল মুখোমুখি হচ্ছে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ।

ডেইলি বাংলাদেশ/এম