অক্সফোর্ডে মাস্টার্সে পড়ার সুযোগ পেলেন ঢাবির শিক্ষার্থী মুঞ্জেরিন
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=188167 LIMIT 1

ঢাকা, সোমবার   ১০ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৬ ১৪২৭,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

অক্সফোর্ডে মাস্টার্সে পড়ার সুযোগ পেলেন ঢাবির শিক্ষার্থী মুঞ্জেরিন

ডেস্ক নিউজ ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২১ ১৬ জুন ২০২০   আপডেট: ১৭:২৩ ১৬ জুন ২০২০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মুঞ্জেরিন শহিদ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মুঞ্জেরিন শহিদ।

বিশ্বের অন্যতম সেরা শিক্ষাপ্রতিষ্ঠান অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স কোর্স করার সুযোগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইংরেজি বিভাগের শিক্ষার্থী মুঞ্জেরিন শহিদ।

সোমবার রাতে নিজের ফেসবুক পেইজে এমন তথ্য নিশ্চিত করেছেন মুঞ্জেরিন। তিনি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের শেভেনিং স্কলারশিপের আওতায় ‘ফলিত ভাষা বিজ্ঞান এবং দ্বিতীয় ভাষা অর্জন’ কোর্সে মাস্টার্স সম্পন্ন করবেন। মুঞ্জেরিন ১০ মিনিট স্কুলের একজন জনপ্রিয় ইংরেজি শিক্ষক। এছাড়া অনলাইন ও ফেসবুক গ্রুপে ইংরেজির শিক্ষক হিসেবে তার বেশ পরিচিতি রয়েছে। 

মুঞ্জেরিন জানান, অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় তার আবেদন গ্রহণ করেছে। এখনো তিনি বিশ্বাস করতে পারছেন না যে, বিশ্বের অন্যতম সেরা ও প্রাচীনতম শিক্ষাপ্রতিষ্ঠানে পড়ার সুযোগ পেয়েছেন। এখনো তার কাছে এ সুযোগ অবাস্তব মনে হচ্ছে। 

সহযোদ্ধা, সহকর্মী ও সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মুঞ্জেরিন জানান, ইংরেজি শেখার যাত্রায় যারা তাকে অপরিমেয় উদারতা ও ভালোবাসা দেখিয়েছেন, তাদের প্রতি তিনি ধন্যবাদ জ্ঞাপন করেছেন। 

মুঞ্জেরিন জানান, অক্সফোর্ডে ইংরেজি ভাষা শিক্ষায় আরো অনেক কিছু শিখতে পারবেন। এতে দেশে ফিরে শিক্ষার্থীদের আরো সহায়তা করবেন তিনি। 

এদিকে বৈশ্বিক পরিস্থিতির মাঝে ঘরে বসে অনলাইনে সেমিস্টারগুলো করার নির্দেশ দিতে পারে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়। সেই নির্দেশ না দিলেই ভালো বলে জানান মুঞ্জেরিন। 

মুঞ্জেরিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। পরে অনলাইন শিক্ষা প্ল্যাটফর্ম ১০ মিনিট স্কুলের ইংরেজি শিক্ষক হিসেবে কাজ শুরু করেন। তার ভিডিও লেকচার প্রায় দুই কোটি ৩০ লাখ শিক্ষার্থীর কাছে পৌঁছেছে। এছাড়া মুঞ্জেরিনের আইইএলটিএস স্কোর আট দশমিক পাঁচ। এখন টেন মিনিট স্কুলের হিউম্যান রিসোর্স বিভাগের প্রধান নির্বাহী হিসেবে কর্মরত রয়েছেন তিনি।

ডেইলি বাংলাদেশ/এমকেএ