অক্টোবর-নভেম্বরে হবে আইপিএল!

ঢাকা, বুধবার   ০৩ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২০ ১৪২৭,   ১০ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

অক্টোবর-নভেম্বরে হবে আইপিএল!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩১ ৭ এপ্রিল ২০২০  

টি-টোয়েন্টি বিশ্বকাপ না হলেই অক্টোবর-নভেম্বরে হচ্ছে আইপিএল!

টি-টোয়েন্টি বিশ্বকাপ না হলেই অক্টোবর-নভেম্বরে হচ্ছে আইপিএল!

করোনাভাইরাসের বহাল থাবায় নির্ধারিত সময়ে শুরু হতে পারেনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ(আইপিএল)। গেল ২৯ মার্চ থেকে শুরুর সূচি ছিলো জনপ্রিয় এ টুর্নামেন্টের। তাই অক্টোবর-নভেম্বরে আইপিএল আয়োজনের চিন্তা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এদিকে আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় শুরু হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। করোনাইভাইরাসের কারনে বিশ্বকাপ নিয়ে রয়েছে শঙ্কা। তবে আইসিসি জানিয়েছে, বিশ্বকাপ সঠিক সময়েই হবে।  যদি বিশ্বকাপ ঐ সময় না হয়, তবে হবে আইপিএল।

বিসিসিআইয়ের এক শীর্ষ কর্মকর্তা আইএএনএস-কে জানিয়েছেন, ‘যদি বিশ্বকাপ পিছিয়ে যায় তাহলে অক্টোবর-নভেম্বরে আইপিএল আয়োজনের চিন্তা-ভাবনা করা হচ্ছে।’

বিসিসিআইয়ের ওই কর্মকর্তা আরো বলেন, ‘এই মূর্হুতে পরিস্থিতি কঠিন। সবকিছুই লকডাউন। অস্ট্রেলিয়া সাফ জানিয়েছে, ছয় মাস কাউকে তাদের দেশে ঢুকতে দিবে না। হয়তো পরিস্থিতি এর মধ্যে স্বাভাবিক হতেও পারে। যদি আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দেয় এবং অবস্থার উন্নতি হয় তাহলে অক্টোবর-নভেম্বর আইপিএল আয়োজনের সেরা সময়।’

১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করার সূচি রয়েছে। প্রথম রাউন্ড পেরিয়ে মূল প্রতিযোগিতায় খেলতে হবে বাংলাদেশকে।

প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ নামিবিয়া, নেদারল্যান্ডস ও স্কটল্যান্ড। গ্রুপের সেরা হলেই পরের রাউন্ডে খেলতে পারবে বাংলাদেশ।

ডেইলি বাংলাদেশ/আরএস