অকারণ সমালোচনাই বিএনপির অভ্যাস: তথ্যমন্ত্রী

ঢাকা, সোমবার   ১৭ জুন ২০১৯,   আষাঢ় ৩ ১৪২৬,   ১২ শাওয়াল ১৪৪০

অকারণ সমালোচনাই বিএনপির অভ্যাস: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২৮ ৩১ মে ২০১৯   আপডেট: ১৬:৩৪ ৩১ মে ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রতিদিন অকারণ সমালোচনা করাই বিএনপির অভ্যাসে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, দেশের মানুষ ও বিশ্ব দেশের বিস্ময়কর উন্নয়নের প্রশংসা করলেও বিএনপির চোখে তা ধরা পড়ে না। তারা সবসময় সমালোচনা করার জন্যই সমালোচনা করে।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিশ্ব তামাকমুক্ত দিবস ২০১৯ উপলক্ষে মাদকদ্রব্য ও নেশা নিরোধ সংস্থার (মানস) উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘তামাকে হয় ফুসফুস ক্ষয়, সুস্বাস্থ্য কাম্য তামাক নয়।’

তিনি বলেন, গঠনমূলক সমালোচনার প্রয়োজন আছে, আমরা সমালোচনাকে সমাদৃত করি, কিন্তু অন্ধ ও উদ্দেশ্যমূলক সমালোচনা কখনো মঙ্গল বয়ে আনেনা। গতকাল মীর্জা ফখরুল বলেছেন, বাংলাদেশে নাকি দুর্নীতি-দুঃশাসন চলছে। প্রকৃত অর্থে সুশাসন আছে বলেই দেশ অর্থনৈতিক-সামাজিক সব সূচকে বহুদেশকে পেছনে ফেলে এগিয়ে গেছে। স্বল্পোন্নত থেকে আমরা আজ মধ্যম আয়ের কাতারে।

এ সময় ধূমপান বিষয়ে নিজের জীবনের কথা স্মরণ করে তথ্যমন্ত্রী বলেন, আমার বয়স যখন সাত বছর তখন আমার মা মারা যান। আমার বাবা ছিলেন ধূমপায়ী। তিনি একদিন অসুস্থ হয়ে চিকিৎসকের কাছে যান। সে সময় চিকিৎসক তাকে বলেন, সিগারেট খাওয়া বাদ না দিলে আপনি ক্যান্সারে মারা যাবেন। এরপর হঠাৎই একদিন বাবা আমাকে ডেকে বলেন, তুমি আমার কাছে ওয়াদা কর কোনোদিন সিগারেট খাবা না। বাবাকে দেয়া ওয়াদা অনুযায়ী কোনোদিন ধূমপান করিনি।

তিনি বলেন, আমাদের লক্ষ্য দেশকে উন্নত জাতি হিসেবে গড়ে তোলা। উন্নত জাতি গঠন করতে হলে সেখানে অনেকগুলো কম্পোনেন্টকে সমন্বিত করতে হয়। এর অন্যতম  প্রধান কম্পোনেন্ট হচ্ছে অধূমপায়ী জাতি গঠন করা।

হাছান মাহমুদ বলেন, এখানে অনেক স্কুলের ছাত্র-ছাত্রী ও তরুণ ছেলে-মেয়ে এসেছে, দেখে ভালো লাগছে। উপস্থিত সবাইকেই কথা দিতে হবে তোমরাও কোনোদিন ধূমপান করবে না।

ডেইলি বাংলাদেশ/আরএইচ