Alexa অকস্মাৎ ১০ ফুট দেবে গেল সড়কসহ ফসলি জমি!

ঢাকা, রোববার   ২১ জুলাই ২০১৯,   শ্রাবণ ৬ ১৪২৬,   ১৭ জ্বিলকদ ১৪৪০

অকস্মাৎ ১০ ফুট দেবে গেল সড়কসহ ফসলি জমি!

 প্রকাশিত: ১৯:৩০ ১২ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ১৯:৩১ ১২ ফেব্রুয়ারি ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

গাজীপুরের কাপাসিয়া উপজেলায় দস্যুনারায়নপুর এলাকায় আঞ্চলিক সড়ক ও সড়কের পাশের ফসলি জমিসহ প্রায় দুই হাজার বর্গফুট জমি সমতল থেকে প্রায় ১০ ফুট নিচে দেবে গেছে। এতে করে কাপাসিয়া-শ্রীপুরের সড়ক যোগাগাযোগ বন্ধ হয়ে গেছে।

স্থানীয় বাসিন্দাদের কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, সোমবার ভোরে আকস্মিকভাবে কাপাসিয়া-শ্রীপুর আঞ্চলিক সড়কের দস্যুনারায়নপুর বাজারের পূর্বপাশে শীতলক্ষ্যা নদীর দক্ষিণ তীরে সড়ক ও সড়কের পাশের ফসলি জমি সমতল থেকে প্রায় ১০ ফুট গভীরে দেবে যায়। দেবে যাওয়া এলাকার আয়তন প্রায় দুই হাজার বর্গফুট।

দেবে যাওয়া অংশে পাকা সড়ক, কলা বাগান ও অন্যান্য ফলদ বৃক্ষ রয়েছে। এর দক্ষিণ পাশেই রয়েছে বসতবাড়ি। স্থানীয়রা আরো জানান, ঘটনার পর থেকে কাপাসিয়া-শ্রীপুরের আঞ্চলিক সড়ক যোগাগাযোগ বন্ধ হয়ে গেছে।
এর আগে ২০০৩ সালের ফেব্রুয়ারি মাসে একই স্থানে ভূমি দেবে যাওয়ার ঘটনা ঘটেছিল। পরে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ সড়কটি মাটি ভরাট করে মেরামত করে এবং স্থানীয়রা মাটি ফেলে জমি কিছুটা উঁচু করেছিল।

প্রায় ১৫ বছর পর একই স্থানে ভূমি দেবে যাওয়ার ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

এদিকে, খবর পেয়ে কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাকসুদুল ইসলাম, কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক, কাপাসিয়া ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন প্রধান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ডেইলি বাংলাদেশ/এসআই