Alexa  ইউএস ওপেন চ্যাম্পিয়ন নাদাল

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৭ ১৪২৬,   ২২ মুহররম ১৪৪১

Akash

 ইউএস ওপেন চ্যাম্পিয়ন নাদাল

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩০ ৯ সেপ্টেম্বর ২০১৯  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

সদ্য শেষ হওয়া ইউএস ওপেন গ্র্যান্ড স্ল্যামে ফেদেরার ও জোকোভিচ আগেই বিদায় নিয়েছিলেন। তবে চ্যাম্পিয়নের মুকুট ছিনিয়ে নিলেন স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল।

রোববার বাংলাদেশ সময় দিবাগত রাতে নিউইয়র্কের আর্থার অ্যাশ স্টেডিয়ামে দানিল মেদভেদভের মুখোমুখি হন নাদাল। যেখানে প্রায় পাঁচ ঘণ্টার কঠিন লড়াই শেষে ৩-২ ব্যবধানে শিরোপা জিতে নেন এই ৩৩ বছর বয়সী।

এদিন প্রথম দুই সেট ৭-৫ ও ৬-৩ গেমে জিতে বেশ এগিয়ে যান নাদাল। তবে এরপরেই ঘুরে দাঁড়ান ২৩ বছর বয়সী রাশিয়ান মেদভেদভ। পরের দুই সেট ৫-৭ ও ৪-৬ গেমে জিতে শেষ সেটটি ট্রফি নির্ধারণী হিসেবে মঞ্চ তৈরি করেন। তবে শেষ সেটে আর পেরে ওঠেননি এই তরুণ। নাদালের অভিজ্ঞতার কাছে হেরে যান ৬-৪ গেমে।

এ নিয়ে ক্যারিয়ারের ১৯তম গ্র্যান্ড স্ল্যাম জয় করলেন নাদাল। ফলে সুইস গ্রেট ফেদেরার থেকে মাত্র একটি ট্রফি দূরে রয়েছেন রাফা। চলতি বছর এটি আবার নাদালের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম। এর আগে তার প্রিয় ক্লে-কোর্টের ফ্রেঞ্চ ওপেন জেতেন।

এদিকে ইউএস ওপেনে চতুর্থ শিরোপা ঘরে তুলেছেন নাদাল। এর আগে ২০১০, ২০১৩ ও ২০১৭ সালে এই ট্রফিতে চুমু খান তিনি। তিনি এছাড়া ফ্রেঞ্চ ওপেনে ১২টি, উইম্বলডনে দুটি ও অস্ট্রেলিয়ান ওপেনে একটি শিরোপা জেতেন।

ডেইলি বাংলাদেশ/আরএস