Exim Bank
ঢাকা, রোববার ২২ এপ্রিল, ২০১৮
Advertisement
বিজ্ঞাপন দিন      

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২৫ কি.মি. যানজট

 নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫৩, ২৮ অক্টোবর ২০১৭

আপডেট: ১২:৫৫, ২৮ অক্টোবর ২০১৭

১১১ বার পঠিত

ফাইল ছবি

ফাইল ছবি

যানবাহনের বাড়তি চাপে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ২৫ কিলোমিটার তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে মহাসড়কে আটকা পড়ে দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের।

শনিবার (২৮ অক্টোবর) ভোর থেকে মহাসড়কের চন্দ্রা এলাকায় এই যানজটের সৃষ্টি হয়। বেলা ১১টা পর্যন্ত প্রায় ২৫ কিলোমিটার এলাকায় যানজট দেখা গেছে।

মির্জাপুরের ট্রাফিক পরিদর্শক মো. সেলিম হোসেন জানান, শুক্রবার দিবাগতে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার আজমত আলী ফিলিং স্টেশনের কাছে রাস্তায় একটি ট্রাক বিকল হয়ে যায়। তখন থেকেই শুরু হয় যানজট। শনিবার বেলা ১১টা পর্যন্ত মির্জাপুর উপজেলার কদিম ধল্যা থেকে কালিয়াকৈরে প্রায় ২৫ কিলোমিটার এলাকায় যানজট সৃষ্টি হয়।

সকালে মহাসড়কের মির্জাপুর বাইপাস এলাকায় গিয়ে দেখা যায়, টাঙ্গাইলের দিকে যানবাহনের চাকা ঘুরলেও ঢাকার দিকের যান কয়েক মিনিট চলার পর আবার থেমে যাচ্ছে। সড়কে খানাখন্দ ও চার লেনের কাজের কারণে যানবাহন ঠিকমতো চলতে পারছে না। এ কারণেই এমন যানজট বলছেন ট্রাফিক পুলিশ।

মো. সেলিম হোসেন আরও জানান, মহাসড়কের বিভিন্ন স্থান চার লেনে উন্নীতকরণের কাজ চলছে। মহাসড়কের পুরাতন সড়ক কেটে গর্ত করা এবং রাস্তার পাশ কমে যাওয়ায় যানবাহনের চালকেরা গতি কমিয়ে চালানোর কারণে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়। তাছাড়া শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটি শেষে মানুষ কর্মস্থলে ফেরার কারণে শনিবার রাত থেকে মহাসড়কে স্বাভাবিকের চেয়ে যানবাহন চলাচল বৃদ্ধি পায়।

পুলিশ দ্রুত যানজট নিরসনে কাজ করছেন বলেও তিনি জানান।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ

সর্বাধিক পঠিত